,

রংপুরের নেটে কুমিল্লার কোচ

সময় ডেস্ক : শনিবার রাতে ম্যাচ ছিল, রংপুর রাইডার্স গতকাল স্বাভাবিকভাবেই অনুশীলন করেনি। তবে দলটির তারকা ক্রিকেটার সাকিব আল হাসান সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিং অনুশীলন করেছেন। সঙ্গে রংপুরের আরও দুই ক্রিকেটার রনি তালুকদার ও ফজলে রাব্বিও ছিলেন। তবে সবার দৃষ্টি ছিল সাকিবের দিকেই। দুর্দান্ত ঢাকার বিপক্ষে ম্যাচে গতকাল ব্যাটিংয়ে নামেননি সাকিব। রংপুর ৮ উইকেট হারিয়ে করে ১৮৩ রান, ম্যাচ জেতে ৭৯ রানে। একপেশে ম্যাচে সাকিবের ব্যাটিং দরকারও হয়নি রংপুরের। তবে সাকিব নিজে সম্ভাব্য সব চেষ্টাই করছেন ব্যাটিংয়ে ছন্দ ফিরে পেতে। চোখের সমস্যার সঙ্গে লড়াই করে প্রতিদিনই করছেন ব্যাটিং অনুশীলন।
সাকিবের অনুশীলনে রংপুরের কোচিং স্টাফ সদস্যরা থাকবেন, সেটাই স্বাভাবিক। প্রধান কোচ সোহেল ইসলাম, স্পিন বোলিং কোচ মোহাম্মদ রফিক ও ব্যাটিং পরামর্শক শাহরিয়ার নাফীস আজও ছিলেন যথারীতি। তবে সাকিবের অনুশীলনে এদিন বিশেষভাবে দৃষ্টি কেড়েছে বিপিএলের আরেক বড় দল কুমিল্লা ভিক্টোরিয়ানসের কোচ মোহাম্মদ সালাউদ্দিনের উপস্থিতি।
সাকিব যখন স্টেডিয়ামে, সেখানে কুমিল্লা ভিক্টোরিয়ানসেরও অনুশীলন চলছিল। সেখান থেকেই সাকিবের অনুশীলনে আসেন সালাউদ্দিন। কৈশোরের কোচ সালাউদ্দিনের সঙ্গে নেটে ২০ মিনিটের সেশন করেছেন সাকিব। অবশ্য রংপুর রাইডার্সের বিশ্রামের দিনে সাকিবকে দেখা গেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্সের অনুশীলনেও। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে অনুশীলন করেছেন, ফুটবল খেলে গা গরম করেছেন খুলনা টাইগার্সের সঙ্গে।
তার মধ্যেও আলোচনায় কোচ সালাউদ্দিনের সঙ্গে তাঁর ২০ মিনিটের ওই সেশন। চোখের সমস্যার কারণে ব্যাটিংয়েই বেশি অসুবিধা হচ্ছে সাকিবের। সালাউদ্দিনের সহায়তা নেওয়া সে কারণেই। অনুশীলনের এক পর্যায়ে সাকিবকে ডান হাতেও ব্যাটিং করতে দেখা গেছে এদিন।
সাকিব তাঁর বাঁ চোখে এক্সট্রাফোভিয়্যাল সেন্ট্রাল সেরস কোরিওরেটিনোপ্যাথি সমস্যায় ভুগছেন। তবে আপাতত অস্ত্রোপচার বা অন্য কোনো জটিল চিকিৎসায় যেতে হচ্ছে না তাঁকে। চিকিৎসকদের আশা, সাকিব সুস্থ হয়ে উঠবেন নমনীয় চিকিৎসাপদ্ধতিতেই। তার মধ্যেই সাকিবকে লড়তে হচ্ছে ব্যাটিংয়ে ছন্দে ফেরার জন্য।


     এই বিভাগের আরো খবর